1. info@asiabarta.news : এশিয়া বার্তা :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
দোহারে মা ও মেয়ের লাশ উদ্ধার দোহার নবাবগঞ্জে নির্বাচিত হলেন যারা কেরানীগঞ্জে নিরাপদ,স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাদ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি মানিকগঞ্জে ভূমি খেকোদের বিরুদ্ধে লোকদেখানো অভিযান মানিকগঞ্জে বিলিন হয়ে যাচ্ছে ফসলি জমি আমি বিজয়ী হলে গ্রীন ক্লিন স্মার্ট কেরানীগঞ্জ গড়ে তুলবো ইনশাআল্লাহ শাহীন আহমেদ নবাবগঞ্জ প্রেসক্লাবের কমিটি গঠন: সভাপতি সুমন, সম্পাদক সোহেল নিজ অর্থায়নে সেতু সংস্কার করলেন ইউপি চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দীতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছে গিয়াস উদ্দিন সোহাগ

দোহারে ইউপি সদস্যের উপস্থিতিতে জমি দখলের অভিযোগ

  • প্রকাশিত: শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৬০ বার পড়া হয়েছে

কাজী জোবায়ের আহমেদ.
ঢাকার দোহারের মাহমুদপুর ইউনিয়নের হরিচন্ডি এলাকায় উকিল উদ্দিন নামে এক গরিব কৃষকের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী উকিল উদ্দিন অভিযোগ করেন, আমরা প্রায় ৪৪ বছর ধরে (আর,এস) খতিয়ান-৮৫৮ ও দাগ নং- ৩০ এ ২২ শতাংশ জমি ভোগ করে আসছি এবং খারিজ করে নিয়মিত খাজনা পরিশোধ করে জমিতে চাষাবাদ করে আসছি। হঠাৎ স্থানীয় মোন্তাজ আকন্দ ও ওয়ার্ড মেম্বার জামাল বেপারীর উপস্থিতিতে আমার জমিতে সাইনবোর্ড ও চারপাশে পিলার স্থাপন করে আমার জমি দখল করতে চায়। পরে আমি সেগুলো সরিয়ে দিলে আমার বিরুদ্ধে উল্টো থানায় অভিযোগ করে। আমাকে হুমকি দেয়। আমি এর সুষ্ঠু বিচার চাই।
এদিকে জমি বিক্রেতা মো. ফজল খা বলেন, আমি মোন্তাজের কাছে যে জমি বিক্রি করেছি তার দখল বুঝিয়ে দিয়েছি অনেক আগেই। এখন উকিলের জমি কেন দখল করতে আসে আমরা জানিনা।
এবিষয়ে অভিযুক্ত মোন্তাজ আকন্দের বক্তব্য জানতে চাইলে তিনি বক্তব্য না দিয়ে বলেন আমি খুঁটি দেয়ার সময় ছিলাম না। সব ইউনিয়ন পরিষদ থেকে হয়েছে আপনারা থানায় গিয়ে জানেন।
এব্যাপারে জানতে ইউপি সদস্য জামাল বেপারী মুঠোফোনে বলেন তিনি জবাব দিতে বাধ্য নন। পরে তিনি সাংবাদিকের উপর উত্তেজিত হয়ে ফোন কেটে দেন।
ঘটনার বিষয়ে মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী বলেন, মোন্তাজ আকন্দ জমির মালিকানা দাবি করে তার কাছে একটি অভিযোগ করেন। পরে আমি উকিল উদ্দিনকে বারবার ডাকার পরেও সারা পাইনি। পরে মেম্বারে খুঁটি দিয়েছে। উকিল উদ্দিন আমার কাছে আপিল করতে পারতো। তিনি আরও বলেন, আপনারা জমিতে গিয়ে দেখেন।

সংবাদটি শেয়ার করুন

Shares
আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓