1. info@asiabarta.news : এশিয়া বার্তা :
সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি,নিয়োগ চলছে।
প্রধান খবর:

মানিকগঞ্জে ভূমি খেকোদের বিরুদ্ধে লোকদেখানো অভিযান

  • প্রকাশিত: সোমবার, ৬ মে, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে
মানিকগঞ্জে ভূমি খেকোদের বিরুদ্ধে লোকদেখানো অভিযান

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ: মানিকগঞ্জে সংবাদ প্রকাশের পর ভূমি খেকোদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে সংশ্লিষ্ট প্রশাসন। অভিযানের আধাঘন্টা পর আবারও পুরোদমে ৫টি স্পটেই মাটি বাণিজ্য শুরু হওয়ায় এ অভিযান নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

রবিবার রাতে শিবালয় উপজেলার মোনাইলের চকে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় জাকির হোসেন নামে একজনকে অবৈধ মাটি বাণিজ্যের অভিযোগে জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) এস এম ফয়েজ উদ্দিন। তবে এ অভিযানকে লোকদেখানো অভিযান হিসেবে মন্তব্য করেছেন ভুক্তভোগী ও সচেতন মহল।

জানা গেছে, সরকার দলীয় অঙ্গ সংগঠনের মাদক ব্যবসায়ী ও মাটিখেকো হিসেবে পরিচিত বিতর্কিত এক নেতার ছত্রছায়া শিবালয়সহ জেলার বিভিন্ন জায়গায় মাটি বাণিজ্য হচ্ছে। এর আগেও চক্রটিকে জোকা ও মোনাইলের চকে জড়িমানা এবং মোড়াবাড়ি এলাকা থেকে তাদের এক্সকেভেটর (ভেকু) বিনষ্ট করে উপজেলা প্রশাসন। চক্রটিতে ডাক্তার, সাংবাদিক ও প্রশাসনের বিপথগামী অনেকেই জড়িত আছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে সহকারী কমিশনার এস এম ফয়েজ উদ্দিন বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে শিমুলিয়া ইউনিয়নের একাধিক স্থানে একটি চক্র ফসলি জমি থেকে মাটি বাণিজ্য করে আসছিল। রাতে সেখানে অভিযান পরিচালনা করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলাল হোসেন বলেন, এদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা ছাড়া আর কোন রাস্তা নাই।

সংবাদটি শেয়ার করুন

Shares
আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓