1. info@asiabarta.news : এশিয়া বার্তা :
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
কেরানীগঞ্জে নিরাপদ,স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাদ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি মানিকগঞ্জে ভূমি খেকোদের বিরুদ্ধে লোকদেখানো অভিযান মানিকগঞ্জে বিলিন হয়ে যাচ্ছে ফসলি জমি আমি বিজয়ী হলে গ্রীন ক্লিন স্মার্ট কেরানীগঞ্জ গড়ে তুলবো ইনশাআল্লাহ শাহীন আহমেদ নবাবগঞ্জ প্রেসক্লাবের কমিটি গঠন: সভাপতি সুমন, সম্পাদক সোহেল নিজ অর্থায়নে সেতু সংস্কার করলেন ইউপি চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দীতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছে গিয়াস উদ্দিন সোহাগ দোহারের করিমগঞ্জে সড়ক দূর্ঘটনায় যুবক নিহত কেরানীগঞ্জে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ

বাঁচতে চায় কিডনি রোগে আক্রান্ত জহিরুল

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ১৫৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে শেখ জহিরুলের। চিকিৎসক পরামর্শ দিয়েছেন দ্রুত কিডনি প্রতিস্থাপন করার। ছেলেকে কিডনি দিতে রাজি বাবা শেখ জলিল। কিন্তু অর্থের অভাবে কিডনি প্রতিস্থাপন করতে পারছে না পরিবারটি। জহিরুল ঢাকার বিআরবি হসপিটালসে অধ্যাপক ডাঃ মো ঃ নিজামউদ্দিন চৌধুরীর তত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন।
জহিরুল ঢাকার দোহার উপজেলার মুকসুদপুর ইউনিয়নের মধুরখোলা গ্রামের শেখ জলিল ছেলে।
জানা যায়, কেরানীগঞ্জে গামেন্টেসের ব্যবসা ছিল জহিরুলের। মা, বাবা, স্ত্রী ও দুই শিশু সন্তান নিয়ে সুখেই কাটছিল তার জীবন। কিন্ত তার জীবনের সব সুখ কেড়ে নেয় একটি দুঃসংবাদ। কিডনির সমস্যার কারনে গত আড়াই বছর ধরে শয্যাশায়ী। সবশেষ দুই তিন মাস আগে জানতে পারে তার দুইটি কিডনিই নষ্ট। নিজের জন্য নয় সন্তান ও পরিবারের জন্যে হলেও আরো কিছুদিন বাচতে চান কিডনি রোগে আক্রান্ত জহিরুল।
জহিরুলের বাবা শেখ জলিল জানান, সপ্তাহে দুইবার ডায়ালাইসিস করতে হয় জহিরুলের। এতে প্রতি সপ্তাহে খরচ হয় প্রায় ৬ থেকে ৭ হাজার টাকা। সবশেষ চিকিৎসক তাকে কিডনি প্রতিস্থাপন ট্রান্সপ্ল্যান্ট করার পরামর্শ দিয়েছেন। কিডনি দেওয়ার জন্য তারা বাবা এগিয়ে এলেও তা প্রতিস্থাপনে প্রয়োজন ১৪ থেকে ১৫ লাখ টাকা, যা অসহায় পরিবারটির পক্ষে যোগাড় করা অসম্ভব। অর্থের কারনে চোখে সামনে ছেলে মারা যাবে ভাবতেই পারছেন না বাবা শেখ জলিল।

ইতিমধ্যে জহিরুলের পাশে দাড়িয়েছে এলাকার মুরব্বিরা। করেছে একাধিক উঠান বৈঠক। সমাজের বিত্তবান এগিয়ে এলে জহিরুল ফিরে পেতে পারে তার স্বাভাবিক জীবন এমনটা জানান তারা।
মুরব্বিদের পাশাপাশি জহিরুলের সহযোগিতায় এগিয়ে এসেছে এলাকার যুবকরাও। নিজ গ্রামের পাশাপাশি দোহারের বিভিন্ন জায়গায় জহিরুলের জন্য চিকিৎসার ফান্ড সংগ্রহে নেমেছে তারা। তাদের দাবি, জহিরুলকে বাঁচানো গেলেই বাঁচবে ৪টি প্রাণ।

জহিরুলকে সাহায্য পাঠানোর ঠিকানা
শেখ জলিল (জহিরুলের বাবা)
মধুরখোলা, মুকসুদপুর, দোহার, ঢাকা।
০১৭৫৬১২৩৭১৫
০১৮৪৭৯৯০৯৪৯

ব্যাংক একাউন্ট-
A/c Name: JAHIRUL ISLAM
A/c No.012712200145932
FIRST SECURITY ISLAMI BANK LTD.
MUKSUDPUR BRANCH
SWIFT Code: FSEBBDD
Routing:105274481
Dhaka

সংবাদটি শেয়ার করুন

Shares
আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓