1. info@asiabarta.news : এশিয়া বার্তা :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
দোহারে সাংবাদিক তানজিম ইসলামের উপর সন্ত্রাসী হামলা দোহারে সাংবাদিক তানজিম ইসলামের উপর সন্ত্রাসী হামলা নবাবগঞ্জে গরু ডাকাতির ঘটনায় আটক-৬ মানিকগঞ্জে জমি নিয়ে দ্বন্দ্ব: ভাইয়ের উপর ভাই ভাতিজার হামলা কেরানীগঞ্জে আড়াইশো কেজি জেলি মিশ্রিত চিংড়ি মাছ জব্দ :দুইজনের দুই বছর করে কারাদণ্ড মেহবুব কবিরকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ালেন ফারুকুজ্জামান পেশকার নবাবগঞ্জে মাদক ব্যাবসায়ী ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ নবাবগঞ্জে আচরণ বিধি লঙ্ঘন করে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সভা ঢাকা সাংবাদিক ফোরামের নতুন কমিটি গঠন দোয়া চাইলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মেহবুব কবির

ইরানে হামলায় চার শিশুসহ নিহত ৭

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১১০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক. জইশ আল-আদল গ্রুপের সদর দপ্তরে হামলার জন্য তেহরানকে সতর্ক করার এক দিন পরই বৃহস্পতিবার পাকিস্তান ইরানের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। পাকিস্তান দুটি বেলুচ বিচ্ছিন্নতাবাদীগোষ্ঠীর পোস্টে হামলা করেছে বলে জানা গেছে। এরা হলো বেলুচিস্তান লিবারেশন ফ্রন্ট এবং বেলুচিস্তান লিবারেশন আর্মি।
তেহরান পাকিস্তানের ভূখণ্ডের অভ্যন্তরে সশস্ত্র ঘাঁটিতে হামলা চালানোর দুই দিন পরই এই হামলা চালানো হয়। এদিকে ইরানি মিডিয়া জানিয়েছে, পাকিস্তান সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে বেশ কয়েকটি পাকিস্তানের ছোড়া ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে তিন নারী ও চার শিশু নিহত হয়েছে, তারা কেউই ইরানের নাগরিক নয়।
পাকিস্তানের একটি গোয়েন্দা সূত্র রয়টার্সকে জানিয়েছে, ‘সামরিক বিমানের মাধ্যমে এই হামলা চালানো হয়।
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের গোয়েন্দা কর্মকর্তা বলেছেন, ‘গোয়েন্দাভিত্তিক অভিযানের সময় বেশ কিছু সন্ত্রাসী নিহত হয়েছে। আমাদের বাহিনী ইরানের অভ্যন্তরে বেলুচ জঙ্গিদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।’ পাকিস্তানি মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, “সন্ত্রাসী আস্তানাগুলো লক্ষ্য করে অত্যন্ত সমন্বিত ধারাবাহিক ও নির্ভুল একটি সামরিক অভিযান পরিচালনা করেছে, যার সাংকেতিক নাম ‘মার্গ বার সমাচার’।” এতে আরো বলা হয়েছে, ‘পাকিস্তান ইসলামী প্রজাতন্ত্র ইরানের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতাকে সম্পূর্ণভাবে সম্মান করে।
আজকের এই হামলার উদ্দেশ্য ছিল পাকিস্তানের নিজস্ব নিরাপত্তা এবং জাতীয় স্বার্থ দেখা। যার সঙ্গে আপস করা যায় না।’
এদিকে ইরাক ও সিরিয়ার পর এবার পার্শ্ববর্তী দেশ পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। গত মঙ্গলবারের এই হামলায় দুই শিশু নিহত ও অন্য তিনজন আহত হয়েছে বলে পাকিস্তান জানিয়েছে। চলতি সপ্তাহে এ নিয়ে তৃতীয় দেশ হিসেবে ইরানের হামলার শিকার হলো পাকিস্তান।

সংবাদটি শেয়ার করুন

Shares
আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓