1. info@asiabarta.news : এশিয়া বার্তা :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
দোহারে সাংবাদিক তানজিম ইসলামের উপর সন্ত্রাসী হামলা নবাবগঞ্জে গরু ডাকাতির ঘটনায় আটক-৬ মানিকগঞ্জে জমি নিয়ে দ্বন্দ্ব: ভাইয়ের উপর ভাই ভাতিজার হামলা কেরানীগঞ্জে আড়াইশো কেজি জেলি মিশ্রিত চিংড়ি মাছ জব্দ :দুইজনের দুই বছর করে কারাদণ্ড মেহবুব কবিরকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ালেন ফারুকুজ্জামান পেশকার নবাবগঞ্জে মাদক ব্যাবসায়ী ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ নবাবগঞ্জে আচরণ বিধি লঙ্ঘন করে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সভা ঢাকা সাংবাদিক ফোরামের নতুন কমিটি গঠন দোয়া চাইলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মেহবুব কবির দোহারে শিশু ধর্ষণের চেষ্টা, ২০ হাজার টাকায় মিটমাট

মানিকগঞ্জে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে ৩৫ লাখ টাকার নোটিশ পেলেন গ্রাহক

  • প্রকাশিত: সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

দেওয়ান আবুল বাশার মানিকগঞ্জ: মানিকগঞ্জে রূপসী বাংলা সমবায় সমিতি থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে ৩৫ লাখ টাকার নোটিশ পেয়েছে গ্রাহক গোলাম মোস্তফা। ক্ষুব্ধ হয়ে সমবায় সমিতির ব্যবস্থাপক আয়নাল হক ও নোটিশ প্রেরণকারী সোহরাবের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন তিনি। ভুক্তভোগী গোলাম মোস্তফা সাটুরিয়া উপজেলার চর-সাটুরিয়া এলাকার মৃতঃ আব্দুল মজিদের ছেলে। পেশায় বাস চালকের সহযোগী (হেলপার)।

সাটুরিয়া উপজেলা বাজারের সিনেমা হল রোডে ”রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের প্রধান কার্যালয়। রূপসীর ব্যবস্থাপক আয়নাল হক উত্তর কাউন্নারা এলাকার মো. শহর আলী মেম্বারের ছেলে। নোটিশ প্রদানকারী হাজি মো. সোহরাব হোসেন পার্শ্ববর্তী নান্দেশ্বরী এলাকার মো. রহিম উদ্দিনের ছেলে।

মামলা ও অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী গোলাম মোস্তফা ২০১৯ সালে রুপসী বাংলা ঋন দান সমিতি থেকে ঋণ চেয়ে আবেদন করেন। সমিতির শর্ত মোতাবেক তদেরকে জামানত সরূপ স্বাক্ষর করা ব্ল্যাংক চেক জমা দেন। ন্যাশনাল ব্যাংকের (৩৪৫২৫০৩) চেকটি গ্রহনের সময় ব্যাবস্থাপক আয়নাল হক চেক বইয়ের মুড়িতে স্বাক্ষর করে দেন। এরপর ওই বছরের ২০ অক্টোবর ৫০ হাজার টাকা ঋন গ্রহন করেন মোস্তফা।

২০১৯ সালে নেয়া ঋণের টাকা কিছু অংশ পরিশোধ হলেও একাংশ বকেয়া থাকে। করোনা মহামারী ও স্ত্রী অসুস্থ হওয়ার কারণে যথাসময়ে টাকা পরিশোধে ব্যার্থ হয় মোস্তফা। দীর্ঘদিন পর বকেয়া টাকা পরিশোধ করতে চাইলে মোস্তাফা’র কাছে চক্রবর্তী হারে সুদ সমেত চুয়াত্তর হাজার চারশত (৭৪৪০০) টাকা দাবি করেন কর্মকর্তা আয়নাল হক।

চলতি বছরের ২০ ফেব্রুয়ারি চক্রবর্তী হারে আয়নালের বেঁধে দেওয়া চুয়াত্তর হাজার টাকাই পরিশোধ করতে চায় মোস্তফা। এসময় রূপসী বাংলায় জামানত সরূপ রক্ষিত সেই ব্ল্যাংক চেক পাওয়া যাচ্ছেনা বলে জানান আয়নাল হক। প্রায় এক সপ্তাহ ঘোরাঘুরির পর ভুক্তভোগী মোস্তফা জানতে পারেন জামানত রাখা চেকের পাতাটি জমি ব্যবসায়ী সোরহাবের কাছে বিক্রি করে দিয়েছেন আয়নাল হক।

পরবর্তীতে ওই নাম্বারের (৩৪৫২৫০৩) ব্যাংক চেকটি ব্যবহার করে ভুক্তভোগী মোস্তফাকে ৩৫ লাখ টাকার দাবিতে উকিল নোটিশ পাঠায় জমি ব্যবসায়ী হাজি মো. সোহরাব। মোস্তফার পরিবারের সাথে দীর্ঘদিন ধরে জমি জায়গা নিয়ে সোহরাবের বিরোধ চলে আসছে। এর আগেও গোলাম মোস্তফার জায়গা একাধিকবার দখলে নেওয়ার চেষ্টা করেছে সোহরাব। সে বিষয় নিয়ে কোর্টে মামলা পর্যন্ত হয়েছে।

নিরুপায় হয়ে অসহায় মোস্তফা সাটুরিয়া উপজেলায় সরকারি বিভিন্ন দপ্তরের চেক জালিয়াতির ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে। এরপর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৯ ফেব্রুয়ারী মামলা করেন। মামলাটি বর্তমানে পিবিআই তদন্তাধীন আছে।

এ বিষয়ে রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এর ব্যবস্থাপনা পরিচালক মো. আয়নাল হকের বক্তব্য চাইলে তিনি ব্যস্ত আছেন অফিসে এসে কথা বলতে বলে ফোন কেটে দেন।

হাজী মো. সোহরাব হোসেন বলেন, আমি তার কাছে পয়ত্রিশ লাখ পঞ্চাশ হাজার টাকা পাব। আমি কারও কাছ থেকে জমি কিনলে আগেই টাকা দেই। কারও কাছে জমি বিক্রি করলে তাকে রেজিস্ট্রেশন করে দিয়ে তারপর টাকা নেই।

ভুক্তভোগী গোলাম মোস্তফা বলেন, আমি প্রতারণার শিকার হয়েছি। আয়নাল ও সোহরাব মিলে আমার জমি দখলের পায়তারা করছে। আমি সোহরাবকে কোন চেক দেইনি। আমি ঋণ নিতে গিয়ে আয়নালের কাছে ব্ল্যাংক চেক দিয়েছিলাম। সেই চেক আয়নাল সোহরাবের কাছে বিক্রি করে আমাকে বিপদে ফেলেছে। আমি এর ন্যায় বিচার চাই।

এ বিষয়ে সাটুরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা মো ফিরোজুল আলম জানান, রুপসী বাংলা সববায় সমিতির আয়নাল হকের বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Shares
আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓